চিকিৎসা সহায়তা : জয়পুরহাটে ৮০ জন রোগীর মাঝে ৪০ লাখ টাকার চেক বিতরণ

চিকিৎসা সহায়তা

নিউজ ডেস্কঃ ক্যান্সার, কিডনি, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড ও জন্মগত হৃদরোগে আক্রান্ত ৮০ জন রোগীর মাঝে রোববার সরকারের এককালীন চিকিৎসা সহায়তা হিসেবে ৪০ লাখ টাকা অনুদানের চেক বিতরণ করা হয়েছে। জেলা সমাজসেবা অধিদপ্তর সূত্র জানায়, শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান জনবান্ধব সরকার সকলের জন্য স্বাস্থ্যসেবা নিশ্চিত করার জন্য নানা কর্মসূচি বাস্তবায়ন করছে।

 

সরকারের ভিশন অনুযায়ী অসহায় দরিদ্রদের কথা চিন্তা করে ক্যান্সার, কিডনি, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড ও জন্মগত হৃদরোগীদের এককালীন চিকিৎসা সহায়তা অনুদানের পরিমাণ বৃদ্ধি করেন। এর ধারাবাহিকতায় বর্তমানে ওইসব রোগীদের এককালীন অনুদান হিসেবে ৫০ হাজার টাকা করে প্রদান করা হয়ে থাকে। এ রকম ৮০ জন রোগীর হাতে রোববার তুলে দেয়া হলো ৪০ লাখ টাকার চেক।

জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত চেক বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা সমাজসেবা বিভাগের সহকারী পরিচালক মো. ময়নুল হক। চিকিৎসা সহায়তা হিসেবে জয়পুরহাটে ৮০ জন রোগীর মাঝে ৪০ লাখ টাকার চেক বিতরণ।

 

নিপাহ ভাইরাস : খেজুরের কাঁচা রস খাওয়ায় নিষেধাজ্ঞা

গত এক বছরে নিপাহ ভাইরাস -এ আক্রান্ত হয়েছেন সবচেয়ে বেশি মানুষ। মৃত্যুর হার ৭১ শতাংশ। তাই খেজুরের কাঁচা রস খাওয়ায় নিষেধাজ্ঞা দিয়েছে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর)।

 

সংবাদ সম্মেলনে সংস্থাটির কর্মকর্তারা জানিয়েছেন, এখনই সংক্রমণ ঠেকানো না গেলে মহামারি রূপ নিতে পারে এই ব্যাধি। ২০০৪ সালে দেশে প্রথম শনাক্ত হয় নিপাহ ভাইরাস। এরপর থেকেই শীতকালে বাড়তে থাকে আক্রান্ত ও মৃতের সংখ্যা।

 

আইইডিসিআরের তথ্য বলছে, গত ৭ বছরে দেশে এ রোগে আক্রান্ত হয়েছে ৩৩৯ জন। এর মধ্যে মারা গেছে ২৪০ জন। এছাড়া গত এক বছরে আক্রান্ত ১৪ জনের মধ্যে প্রাণ গেছে ১০ জনের।Read more..