চট্টগ্রামে পৃথক আগুনে ১৩২ দোকান ভষ্মীভূত, এক শিশুর মৃত্যু

চট্টগ্রাম নগরীতে পাশাপাশি দ’ুটি পোশাক মার্কেটে অগ্নিকান্ডে অন্তত ১৩২টি দোকান পুড়ে গেছে।
এছাড়া নগরীর একটি বাসায় আগুনে আশরাফুল (৫) নামের এক শিশুর মৃত্যু এবং একই পরিবারের আরও ৩জন দগ্ধ হয়েছে।
চট্টগ্রামের ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক জসিম উদ্দিন জানান, শুক্রবার দিবাগত রাত ৩টা ৫০ মিনিটে নগরীর কোতোয়ালী থানার জুবিলী রোডের জহুর হকার্স মার্কেট ও জালালাবাদ মার্কেটে আগুন লাগে।
খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১৫ টি গাড়ি ঘটনাস্থলে যায়। ভোর পৌনে ৬টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। তবে আগুন পুরোপুরি নেভানো সম্ভব হয় সকাল আটটায়। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয় বলে ফায়ার সার্ভিসের কর্মকর্তারা ধারণা করছেন ।
কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন জানান, আগুনে জালালাবাদ মার্কেটের ১০৭টি এবং জহুর হকার্স মার্কেটের ২৫টি দোকান পুড়ে গেছে। এরমধ্যে বিভিন্ন পোশাকের দোকান, কম্বলের গুদাম এবং ছোট টেইলারিং কারখানা ছিল।
এদিকে চট্টগ্রাম নগরীর ডবলমুরিং থানার মোল্লাপাড়ার নিরিবিলি আবাসিক এলাকার একটি বাসায় আগুনে একই পরিবারের চারজন দগ্ধ হয়েছেন। এরমধ্যে মো. আশরাফুল নামের ৫ বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। বাকীদের চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।
শনিবার ভোরে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত হয় বলে ধারণা করা হচ্ছে।
চমেক হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ জহিরুল হক ভূইঁয়া বলেন, ভোরে অগ্নিদগ্ধ হওয়ার পর একই পরিবারের চার সদস্যকে হাসপাতালে আনা হয়। তারমধ্যে আশরাফুল নামের এক শিশুর মৃত্যু হয়েছে।
এছাড়া আশরাফুলের বাবা আমির হোসেন (৪৫), মা খালেদা আকতার (৩০) এবং বড়বোন তানিয়া (৭) বার্ন ইউনিটে চিকিৎসাধীন আছে।